Breaking News
recent

যাদের কাছে ঈদ মানেই ‘নতুন জামা

যাদের কাছে ঈদ মানেই ‘নতুন জামা’, তাদের পোশাকে বৈচিত্র্য তো থাকবেই। এবারও এর ব্যতিক্রম নয়। এরই মধ্যে দোকানে এসে গেছে শিশুদের পোশাক। দোকানিরা বলছেন, সব পরিবারেই শিশুদের পোশাক আগে কিনতে দেখা যায়। তাই রমজানের শুরু থেকেই তাদের জন্য নকশা করা পোশাক দোকানে তোলা হয়।
মডেল: তাকদিস ও মাইসারাহ্, পাঞ্জাবি: সেইলর, ফ্রক: ইনফিনিটি, ছবি: সুমন ইউসুফ

কয়েক স্তরের রয়্যাল ব্লু পার্টি ড্রেসের জৌলুশ বাড়িয়েছে গোলাপি নেটের কটি। ছেলেশিশুর পাঞ্জাবিতে কারুকাজ ছাড়া খয়েরি ডটের নকশা। পোশাক: সেইলর ও ইনফিনিটিবড়দের মতো ছোটদের পোশাকেও এবার নানা ধরনের ফুলেল নকশা দেখা যাচ্ছে। ‘সেলফ কালারে’র নকশা আছে অনেক পোশাকেই। ছেলেশিশু, মেয়েশিশু—সবার পোশাকেই বড়দের পোশাকের অনুকরণ আছে। নকশা, রং বা কাটে আছে চলতি ধারা। বাদলা দিনে ঈদ বলে নীল রঙের ব্যবহার দেখা গেল নানাভাবে। আছে আরও উজ্জ্বল রং। শুধু পোশাক নয়, শিশুদের চাই অনুষঙ্গও। তাই পোশাকের সঙ্গে রোদচশমা, ব্রেসলেট, ঘড়ি, জুতা বা চুলের ব্যান্ড কেনা লাগে। সেসব বাজারও নানা নকশায় বর্ণিল। অনেক দোকানে শিশুদের প্রয়োজনীয় সবকিছু পেয়ে যাবেন। সময় বাঁচিয়ে আগেভাগেই কিনে ফেলুন শিশুর ঈদের পোশাক। আর হ্যাঁ, অনুষঙ্গও। এরপর পুরো মাস সেসব লুকিয়ে রাখার দায়িত্ব ওদের হাতেই ছেড়ে দিন। ঈদের আগে তাদের ঈদ আনন্দ শুরু হবে তো এই লুকোচুরি দিয়েই।
সমুদ্রের নীল যেন আছড়ে পড়ছে শিশুর পোশাকে। সঙ্গে আরামদায়ক স্যান্ডেল। পোশাক: ইনফিনিটি
দুজনের পোশাকেই ফুলেল ছাপ। হাতাকাটা কামিজে আনইভেন কাট। নীলচে ফুলহাতা শার্টের সঙ্গে জিনসের প্যান্ট। চোখে রোদচশমা আর নতুন জুতা—ঈদের খুশি ষোলো আনা। পোশাক ও অনুষঙ্গ: ইনফিনিটি

MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.