Breaking News
recent

life style---রোদে পোড়া দাগ দূর করতে চাইলে

Related image
এসময়র রোদ খুব কড়া। এবং এই রোদে থাকে ক্ষতিকর তীব্র বেগুনী রশ্মী। ফলে ত্বকের অনেক রকম ক্ষতি হয়। ত্বকে কালো বা লালচে দাগ পরা খুবই স্বাভাবিক। তাই অবলম্বন করতে হবে বিশেষ সতর্কতা। বেশ কয়েকটি সহজ ও প্রাকৃতিক উপায় বলা হল রোদে পোড়া ত্বক এর দাগ দূর করতে।
সানস্ক্রিন
রোদে বের হবার আগে ত্বকে সানস্ক্রিন ব্যবহার করতে হবে। আর ক্রিম বা ময়েশ্চারাইজার লাগানোর পর মুখে সানস্ক্রিন লাগাতে পারবেন। রোদে যাওয়ার অন্তত ২০ মিনিট আগে মুখে সানস্ক্রিন ব্যবহার করতে হয়।
ঠাণ্ডা পানিতে গোসল
দিনে অন্তত দুবার ঠান্ডা পানি দিয়ে গোসল করতে হবে। এতে শরীরের তাপমাত্রাও স্বাভাবিক থাকবে এবং দাগ পরবেনা।
আলু
আলু হতে পারে একটি দারুন উপায়। আলু ব্লেন্ড করে লাগালে ত্বকের কালচে ভাব দূর হবে।
অ্যালোভেরা
অ্যালোভেরা ত্বক ঠান্ডা রাখতে সহায়তা করে। তাই বাসায় ফিরে ফ্রিজে রাখা ঠান্ডা অ্যালোভেরার রস মুখে লাগা্তে পারেন। এতে রোদে পোড়া দাগ দূর হওয়ার পাশাপাশি ত্বক হবে নরম ও মসৃণ।
ফ্রিজের দুধ
রোদে পোড়া দাগ দূর করতে চাইলে তুলায় ফ্রিজে রাগা দুধ লাগিয়ে রাখুন কিছুক্ষণ। কিছুক্ষণ পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।
শসা 
কয়েক টুকরা শসা ব্লেন্ড করে মুখে লাগান। ১৫ মিনিট পর রেখে ধুয়ে ফেলুন। এতে গরমের সময় ত্বক ঠান্ডা থাকবে এবং ত্বকের পোড়া ভাব দূর হবে।
পুদিনা পাতা
পুদিনা পাতা প্রাকৃতিকভাবে ত্বক ঠান্ডা রাখে। প্রতিদিন বাইরে যাওয়ার আগে এক গ্লাস পুদিনা পাতার জুস খেয়ে বের হতে পারেন। তাছাড়া পুদিনা পাতা ছেচেও ফেসিয়াল করতে পারেন। ৫ মিনিট রেখে ধুয়ে ফেলবেন।
ভিনেগার
প্রতিদিন বাসায় ফিরে তুলোয় ভিনেগার নিয়ে পুরো মুখে ভালো করে লাগাতে হবে। এতে ত্বকের কালচে ভাব অনেকটা দূর হবে।
চায়ের পানি

চায়ের পানি ত্বকের পোড়া দাগ দূর করে সহজে। গরম পানির মধ্যে টি ব্যাগ কিছুক্ষণ ভিজিয়ে রাখতে হবে। এবার এই পানি ঠান্ডা করে মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.