Breaking News
recent

বেশিরভাগ সম্পর্ক সন্দেহের কারণে ব্রেকাপ হচ্ছে

Related image
ইদানীং লক্ষ্য করছি বেশিরভাগ সম্পর্ক সন্দেহের কারণে ব্রেকাপ হচ্ছে। হ্যাঁ, জাস্ট সন্দেহ। হুদাহুদি সন্দেহ যাকে বলে! যে সন্দেহের কোনো কারণ নাই। সম্পূর্ণ ভিত্তিহীন।
.
সেদিন আমার এক ক্লোজ বন্ধুর দুই মাস আঠার দিন চলা সম্পর্কটা ব্রেকাপ হয়ে গেছে, ফেসবুক পাসওয়ার্ড দিতে দেরী হওয়ার কারণে! বন্ধুর প্রেমিকা তার কাছে তার ফেসবুক পাসওয়ার্ড চেয়েছিল, বন্ধু না-ও করেনি, জাস্ট দিতে একটু দেরি করেছিল। আর এই দেরি করার কারণেই বন্ধুর প্রেমিকা ধরে নিয়েছে, বন্ধু সেই সময় টুকুর মধ্যে তার ইনবক্সের সব মেয়েদের সাথে করা চ্যাট কনভার্সেশন গুলো ডিলিট করে দিয়েছে। ভাবা যায়?
.
ভালোবাসায় সন্দেহ জিনিসটা থাকতেই পারে। থাকবেই। সন্দেহ ছাড়া ভালোবাসা হয় না আসলে। সন্দেহ ছাড়া ভালোবাসা লবণহীন তরকারির মত। কিন্তু সেটি অবশ্যই লিমিটের মধ্যে থাকতে হবে। সেটি যেন ভালোবাসার মাধুর্য বাড়ায়। তিক্ততা না, ব্রেকাপ না।
.
আপনাকে মনে রাখতে হবে, যদি সে যদি সত্যিই আপনাকে ভালোবাসে, হাজারও রুপবতী/রুপবান, হট/জোশ মানুষ তার সংস্পর্শে এলেও আপনার জায়গা থেকে এক চুল পরিমাণ জায়গাও নিতে পারবে না! আপনি থাকবেন আপনার জায়গাতেই। সাময়িক ভাবে কাউকে তার চোখের ভালোলাগা লাগলেও, অর্থাৎ ক্রাশ টাশ খেলেও তার মধ্যে সে আপনার ছায়া-ই খুঁজবে। আপনি তার মাথা থেকে এক মুহুর্তের জন্যও সরবেন না। সাময়িক ভালোলাগা বা ক্রাশিং ফাশিং শেষে সে আপনার মাঝেই বিচরণ করবে। আপনার কাছেই ফিরে আসবে। দিনশেষে রাতে ঘুমানোর সময় সে আপনাকে ভেবেই ঘুমিয়ে পড়বে।
.
কাউকে ভালোবাসেন? সত্যিই ভালোবাসেন?
তাহলে তাকে বিশ্বাস করতে শিখুন। বিশ্বাস করলে কেউ কখনো ঠকে না। জিতে যায়। বিশ্বাসের মর্যাদা পেলেও জিতে যায়, বিশ্বাস করে প্রতারিত হলেও জিতে যায়।
কেউ আপনার বিশ্বাসের পূর্ণ মর্যাদা দিলো; আপনি জিতে গেলেন। কিংবা কেউ আপনার বিশ্বাসের প্রতিদানে প্রতারণা করলো; তবুও আপনি জিতে গেলেন।
ভুল একটা মানুষ আপনার জীবন থেকে দূর হয়ে গেল; এটা কি জিতে যাওয়া নয়?
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.