Breaking News
recent

জেনে নিন সেক্স না করার ভাল দিক কি কি

সেক্স বা শারীরিক মিলনে দূর হয় স্ট্রেস। শুধু তাই নয় নিজেকে সুন্দর ও রোগমুক্ত রাখতে নিত্যদিনকার কাজের মতোই সেক্স খুবই দরকার বলছেন গবেষকরা। কিন্তু এতো কিছু জানান পরেও অনেকে নিজেকে সরিয়ে রাখেন সেক্স থেকে। স্বাভাবিক প্রবৃত্তি স্ব-ইচ্ছায় এড়িয়ে যান নানা কারণে। আর এগুলো যথেষ্ট যুক্তি সঙ্গত। দেখে নিন কী কী সেই কারণ
সেক্স

কোনো মেয়ে বিয়ের আগে ২বার সেক্স করলে বিয়ের পর তার স্বামী কি বুঝতে পারে? জানুন

সৃজনশীলতা নষ্ট না করা:
মানসিক আবেগ, ভালবাসার, শরীরিক চাহিদার মিশেলে সেক্স হয় তা সকলের জানা। তবে যদি দীর্ঘ দিন কেউ সেক্স না করেন, সে ক্ষেত্রে এই আবেগ এবং অবদমিত যৌনেচ্ছা আপনাকে সৃজনশীল করে তোলে। তাই অনেকে এ কারণেও সেক্স থেকে বিরত থাকেন।
টেনশন থেকে মুক্তি:
স্ট্রেস থেকে মুক্তি দেয় সেক্স। একথা আমরা সবাই জানি। তবে বড় ধরনের টেনশন দিতেও সেক্সের জুড়ি নেই। প্রথমত যৌন রোগ, এইডস এবং অনিচ্ছাকৃত গর্ভধারণ থেকে বাঁচতে আপনাকে যথাযথ ব্যবস্থা নিতে হবে। না হলে সব সময় একটা চাপা টেনশনে ভুগবেন। দ্বিতীয়ত, যদি আপনি গর্ভ-নিরোধক ব্যবহার করেন, সে ক্ষেত্রে আপনাকে শারীরিকভাবে পুরোপুরি সুস্থ হতে হবে। না হলে তা ব্যবহার করা নিরাপদ নয়। তাই এ সব হাঙ্গামা থেকে বাঁচতে অনেকে সেক্সের ব্যাপারে উত্সাহী হন না।

কিভাবে সেক্স করলে গার্লফ্রেন্ড প্রেগন্যান্ট হবেনা?

মূত্রনালি সংক্রমণ থেকে বাঁচা:
প্রায় ৮০ শতাংশ মূত্রনালি সংক্রমণ সেক্সের পরবর্তী ২৪ ঘণ্টায় হয়ে থাকে। যাঁরা এই সংক্রমণে ভুগছেন তাঁরা অনেকেই সেক্স থেকে দূরে থাকা পছন্দ করেন।

জটিল সম্পর্ক থেকে দূরত্ব রাখা:
খুব ক্যাজুয়াল সম্পর্ক হোক বা লিভ-ইন — সেক্স খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সাধারণভাবে বলা হয়, সেক্সের মাধ্যমে সম্পর্কে গভীরতা আসে। এটা যেমন ঠিক, তেমন এটাও মানতে হবে ক্যাজুয়াল সেক্স থেকেও অনেক সাধারণ সম্পর্ক খুব জটিল হয়ে ওঠে। তাই এ সব জটিলতা এড়াতে বা সম্পর্কের টানাপোড়েন থেকে বাঁচতে সেক্সকে না বলেন অনেকে।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.