Breaking News
recent

চোখের নিচে কালো দাগ দূর করবেন যেভাবে

Image result for চোখের নিচে কালো দাগ দূর করবেন যেভাবে ছবি
চোখ দুটো একটু বিষণ্ন? নাকি ক্লান্ত? চোখের নিচের কালচে ভাব চেহারার সতেজতা কেড়ে নেয় অনেকটাই। এগুলো ‘ডার্ক সার্কেল’ হিসেবে বেশি পরিচিত। এই কালচে ভাবটুকুর জন্য চোখ দুটোকে ক্লান্ত লাগে। কম ঘুম, মানসিক চাপ, বয়স—অনেক কিছুই এর কারণ বলতে পারেন। তবে শুরু থেকে একটু যত্ন নেওয়া প্রয়োজন। একেবারে দূর না হলেও নিয়মিত পরিচর্যায় দাগ কিছুটা হালকা হয়ে আসবে।
ঠান্ডা শসা
শসার মধ্যে অ্যান্টি অক্সিডেন্ট আছে। চোখের ফোলা ভাব দূর করতে সহায়তা করবে। প্রাকৃতিকভাবে ঠান্ডা হওয়ায় চোখের আরামও পাওয়া যায়। প্রতিদিন পাঁচ মিনিটের জন্য শসা কেটে চোখের ওপর দিয়ে রাখুন। উপকার পাবেন।
ঠান্ডা চায়ের ব্যাগ
চা ব্যাগের মধ্যে ক্যাফেইনের উপস্থিতি রক্ত-শিরাকে সংকুচিত করে ফেলে এবং তরল-জাতীয় উপাদানের ধারণক্ষমতাকে কমিয়ে আনে। এতে চোখকে অনেকটাই উজ্জ্বল ও প্রাণবন্ত দেখায়। ঠান্ডা টি-ব্যাগ ত্বকের টিস্যুকে সংকুচিত করে ফেলায় চোখের ফোলা ভাবও কমে যায়। দুটো ব্যাগকে পানিতে ভিজিয়ে চায়ের ব্যাগকে ১০ মিনিটের জন্য ফ্রিজের ভেতর রেখে দিন। এরপর চোখের ওপর ৫-১০ মিনিটের জন্য দিয়ে রাখুন। এরপর ঠান্ডা পানি দিয়ে চোখ ধুয়ে ফেলুন। দিনে দু-তিনবার করলে ভালো ফল পাওয়া যাবে।
ময়েশ্চারাইজ করুন
অনেক সময় ত্বক শুষ্ক থাকলে কালচে ছোপের মতো লাগে দেখতে। ত্বককে নিয়মিত ময়েশ্চার করুন। এতে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে। এ ছাড়া বাদাম তেল দিয়ে ত্বক মালিশ করতে পারেন। ত্বক আর্দ্র থাকলে চোখ দুটোকে দেখতে ভরাট লাগে।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.