Breaking News
recent

যে ১০ অ্যাপ প্রতিটি ফোনে থাকা প্রয়োজন

যে ১০ অ্যাপ প্রতিটি ফোনে থাকা প্রয়োজন
আধুনিক জীবনযাত্রায় স্মার্টফোন মানুষের অত্যন্ত প্রয়োজনীয় অনুষঙ্গ। ক্যালেন্ডার থেকে শুরু করে অন্যান্যদের ইমেইল পাঠানোর জন্য এখন স্মার্টফোন ব্যবহার করা হয়। স্মার্টফোন দিয়ে আপনি আরো অনেক কিছু করতে পারবেন যদি ব্যবহারযোগ্য অ্যাপ আপনি ইন্সটল করে থাকেন।
স্মার্টফোনে এখন এমন কিছু প্রয়োজনীয় অ্যাপ আছে যা আধুনিক সময়ে সকল ফোনে থাকা উচিত। চলুন জেনে নেই কোন সে অ্যাপ।
১. হোটেল টুনাইট :
হোটেল টুনাইট অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পারবেন কোন হোটেলে ডিসকাউন্ট পাবেন, কোথায় কম মূল্যে রুম পাবেন। অর্থ সাশ্রয় হবে। অ্যান্ড্রয়েড ও আইফোনে আপনি এই অ্যাপ সম্পূর্ণ ফ্রিতে পাচ্ছেন।
২. এনওয়াই টাইমস ক্রসওয়ার্ড :
যখন আপনি একঘেঁয়েমিতে ভুগছেন তখন প্রয়োজন এমন কিছুর যা দিয়ে আপনি সময় কাটাতে পারবেন। তাই বলে ক্যান্ডি ক্রাশ খেলা নয়। বরং খেলুন চ্যালেঞ্জিং কোনও খেলা। পৃথিবীর সবচেয়ে সেরা ক্রসওয়ার্ড ধাঁধার খেলা এনওয়াই টাইমস ক্রসওয়ার্ড অ্যাপে পাচ্ছেন আপনি। আইফোনে সম্পূর্ণ ফ্রিতে অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।
৩. ওয়েবার গ্রিলস :
ওয়েবার গ্রিল অ্যাপ দিয়ে আপনি শুধু কিভাবে গ্রিল করতে হয় সে তথ্য পাবেন না। কোনও কিছু কতক্ষণ ধরে রান্না করবেন, কিভাবে রান্না করবেন এবং গ্রিলের জন্য বিভিন্ন টিপস এই অ্যাপে পাবেন আপনি। এই অ্যাপ আইফোন ও অ্যান্ড্রয়েডে সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করার সুযোগ পাচ্ছেন।
৪. লংফর্ম :
কোনও ভুয়া সংবাদ নয়, লংফর্ম আপনাকে ইনটারনেট দুনিয়ার সকল খবরের মধ্যে আসল খবর আপনার কাছে এনে দেবে। এখানে আপনি বিভিন্ন লেখকের প্রবন্ধ পড়তে পারবেন। বিশ্ব সম্পর্কে জানতে হলে এই অ্যাপ ব্যবহার করতে পারেন আপনি। অ্যান্ড্রয়েড ও আইফোনে পাচ্ছেন এই অ্যাপ।
৫. ডুয়োলিঙ্গো :
যদি আপনি একের অধিক ভাষা শিখতে চান তাহলে ডুয়োলিঙ্গো অ্যাপস আপনার জন্য উপযুক্ত। খুব সহজে ও দ্রুত ছোট ছোট পাঠের মাধ্যমে আপনি ১০টি ভাষা শিখতে পারবেন। আইফোন ও অ্যান্ড্রয়েডে ফ্রিতে পাচ্ছেন এই অ্যাপ।
৬. সুওরকিট :
ব্যায়াম শেখার জন্য কোনও ব্যক্তিগত প্রশিক্ষক প্রয়োজন নেই আপনার। সুওরকিটের মাধ্যমে আপনি খুব সহজে কোন ব্যায়াম আপনার প্রয়োজন, কতক্ষণ সময় ধরে প্রয়োজন তা জানতে পারবেন। এখানে ব্যায়ামের জন্য টিউটোরিয়ালও আছে। যা দেখে আপনি প্রতিদিন ব্যায়ামের অভ্যাস করতে পারবেন। আইফোন ও অ্যান্ড্রয়েড দুই ফোনেই আপনি এই অ্যাপ পাবেন।
৭. ডার্ক স্কাই :
ডার্ক স্কাই অ্যাপ দিয়ে আপনি আবহাওয়ার পূর্বাভাস পাবেন। ঠিক কখন বৃষ্টি শুরু হবে, হালকা না ভারি সে বিষয়ে সঠিক তথ্য জানাবে এই অ্যাপ। এর জন্য পুশ নোটিফিকেশনও আসবে আপনার কাছে। আইফোনে এই অ্যাপ নিতে খরচ হবে মাত্র ৩.৯৯ মার্কিন ডলার।
৮. ফ্লাইট অ্যাওয়ার :
আপনি যদি নিয়মিত বিমানে চড়েন তাহলে ফ্লাইট অ্যাওয়ার অ্যাপ আপনারই জন্য। বিমানের ফ্লাইট সম্পর্কে যাবতীয় তথ্য আপনি এখানে পাবেন। যেমন, কোনও ফ্লাইট দেরি করলো কিনা, কেন দেরি হলো, কোন ফ্লাইট কোথায় যাবে এসব তথ্য এখানে দেওয়া আছে। আইফোন ও অ্যান্ড্রয়েডে এই অ্যাপ সম্পূর্ণ ফ্রিতে পাচ্ছেন।
৯. এসএএস সারভাইভাল গাইড :
জীবন বাঁচানোর জন্য কিছু প্রাথমিক কৌশল শিখে রাখা সবার জন্য ভালো। হঠাৎ করে যদি আপনাকে সাপে কামড় দেয় তাহলে কি করবেন তা জেনে রাখা ভালো। ব্রিটিশ স্পেশাল ফোর্সের ট্রেইনারের লেখা বইয়ের আদলে জীবন বাঁচানোর এই অ্যাপ সবার জন্য প্রয়োজন। আইফোন ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ৫.৯৯ মার্কিন ডলার দিয়ে এই অ্যাপ কিনে নিতে হবে।
১০. হাউ টু কুক এভরিথিং :
হাউ টু কুক এভরিথিং অ্যাপের মাধ্যমে আপনি সবকিছু রান্না করতে শিখবেন। রান্নাঘরে যেয়ে একজন পুরুষের অধিকাংশ জিনিসই অচেনা মনে হয়। এই পরিস্থিতি কাটিয়ে ওঠার জন্য খুবই চমৎকার এই অ্যাপ। আইফোনে ৯.৯৯ মার্কিন ডলার দিয়ে এই অ্যাপ কিনতে হবে আপনাকে। সূত্র : বিজনেস ইনসাইডার
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.