Breaking News
recent

যত্নে থাকুক প্রসাধনী

যত্নে থাকুক প্রসাধনী
কমবেশি সব নারীই সাজগোজ করেন। নিজেকে সাজাতে আমরা নানান প্রসাধন সামগ্রী ব্যবহার করে থাকি। নিজের শরীর, ত্বক ও চুলের যেমন যত্ন নিতে হয়, তেমনি প্রসাধনীরও প্রয়োজন যত্নের। যত্ন না নিলে প্রসাধনীগুলো তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। তবে একটু খানি যত্ন নিলেই আপনার শখের প্রসাধনী ভালো থাকবে অনেক দিন। তাহলে আসুন জেনে নেই প্রসাধনী যত্ন নেওয়ার টুকিটাকি।
প্রসাধনীর যত্ন নেবেন যেভাবে :
মেকআপ নেওয়ার সময় যে পাফ, ব্রাশ বা স্পঞ্জ ব্যবহার করা হয় তা মেকআপ শেষে ভালোভাবে ধুয়ে শুকিয়ে নিন, এরপর টিস্যু দিয়ে পেঁচিয়ে রাখুন।
ওয়াটার বেসড ফাউন্ডেশন অনেক সময় মেয়াদ শেষ হওয়ার আগেই শুকিয়ে যায়। ব্যবহারের আগে অ্যালকোহল ফ্রি টোনার কয়েক ফোঁটা মিশিয়ে ভালোভাবে ঝাঁকিয়ে নিতে পারেন।
মেকআপ ব্রাশ ২-৩ মাস অন্তর সাবান পানি বা সামান্য বেবি শ্যাম্পু দিয়ে পরিষ্কার করে নেবেন।
ফেস পাউডার এবং বিভিন্ন তরল মেকআপ প্রসাধনী সামগ্রীর ছোট বক্স কিনুন। বোতলেরটা কেনা ঠিক না। কারণ বোতলে রাখা প্রসাধনী দীর্ঘদিন থাকার ফলে জমাট বেঁধে যায় এবং ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে।
অনেক সময় ময়েশ্চারাইজার, ফাউন্ডেশন ব্যবহারের সময় হাতে বেশি পরিমাণ পড়ে গেলে আমরা আবার তা ঢুকিয়ে রাখি। এ কাজটি একেবারেই উচিত নয়। যদি পুরো ব্যবহার করা না যায় তাহলে আলাদা পাত্রে ঢেকে রাখুন। এরপর ঘণ্টাখানেকের মধ্যে ব্যবহারের চেষ্টা করুন।
লিপগ্লস, লিপজেল, আইলাইনার, মাশকারা ইত্যাদি ফ্রিজে রাখুন। এতে নষ্ট হওয়ার ভয় থাকবে না।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.