Breaking News
recent

আইডি কার্ড দেখাতে হবে সুপ্রিমকোর্টের আইনজীবীদের


গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলা এবং রাজধানীর শ্যামলীতে ৯ জঙ্গি নিহতের পর দেশের বিদ্যমান পরিস্থিতিতে নিরাপত্তার স্বার্থে আইডি কার্ড প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা। আগামী ৭ আগস্ট (রোববার) থেকে সুপ্রিম কোর্টের সকল আইনজীবী আইডি কার্ড প্রদর্শনের এ সিদ্ধান্ত নিয়েছেন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) অ্যাসোসিয়েশন গতকাল রোববার (৩১ জুলাই) সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত গ্রহণ করেন। সিদ্ধান্তের মধ্যে আরো রয়েছে, গাড়িতে সমিতির স্টিকার ব্যবহার করা এবং আদালত চত্বরের পাশে থাকা ‘বস্তি’ উচ্ছেদসহ বেশ কয়েকদফা সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সমিতির সভাপতি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে এই সাধারণ সভায় সাধারণ আইনজীবীরা বক্তব্য রাখেন। বারের পক্ষ থেকে সমিতি ভবনে অবস্থানের সময়সীমা সন্ধ্যা ৭টা পর্যন্ত নির্ধারণের প্রস্তাবের সঙ্গে দ্বিমত পোষণ করেন সাধারণ আইনজীবীরা। তারা এই প্রস্তাবকে ব্রিটিশ আমলের সূর্যাস্ত আইনের সঙ্গে তুলনা করে তা প্রত্যাহারের দাবি জানান। এরপর বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সেই প্রস্তাব প্রত্যাহার করে নেন।
ব্যারিস্টার খোকন বলেন, নিরাপত্তার স্বার্থে সবাইকেই আগামী সপ্তাহ থেকে আইডি কার্ড প্রদর্শন করতে হবে। সিনিয়র-জুনিয়র, সাবেক প্রেসিডেন্ট-সেক্রেটারি, বর্তমান কার্যনির্বাহী কমিটির সভাপতি-সেক্রেটারিসহ সবাই দৃশ্যমান আইডি কার্ড রাখতে হবে। বার অ্যাসোসিয়েশন থেকে সবাইকে গাড়ির স্টিকার নিতে হবে। এছাড়া নিরাপত্তার স্বার্থে সুপ্রিম কোর্ট এলাকা থেকে বস্তি উচ্ছেদ করতে প্রধান বিচারপতির প্রতি অনুরোধ জানান তিনি।
সমিতির সম্পাদক ব্যারিস্টার এম মাহবুবউদ্দিন খোকন বলেন, নিরাপত্তার স্বার্থে সবাইকেই আগামী সপ্তাহ থেকে আইডি কার্ড প্রদর্শন করতে হবে। সিনিয়র-জুনিয়র, সাবেক সভাপতি-সম্পাদক, বর্তমান কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দসহ সকল আইনজীবীকে দৃশ্যমান আইডি কার্ড রাখতে হবে।
সমিতির সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে সভায় সিনিয়র আইনজীবী ও বারের সাবেক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সুত্র-ল’ইয়ার্সক্লাববাংলাদেশ.কম
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.