Breaking News
recent

পরিবর্তিত হচ্ছে গুগল প্লে স্টোর

পরিবর্তিত হচ্ছে গুগল প্লে স্টোর
বর্তমান সময়ে ১০ টি স্মার্টফোনের মধ্যে ৯টি ফোনেই রয়েছে গুগলের অ্যান্ড্রয়েড সফটওয়্যার। আর তাই সার্চ জায়ান্ট গুগল তাদের প্লে স্টোরে পরিবর্তন আনতে যাচ্ছে।
এই পরিবর্তন গ্রাহকরা প্লে স্টোরে কিভাবে সাবসক্রাইব করে এবং সার্ভিসের জন্য পে করে তার উপর ভিত্তি করেই করা হচ্ছে। কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় গুগল প্লে স্টোরের সুপারিশগুলো আরও উন্নত করার পাশাপাশি অর্থ লেনদেনের বিভিন্ন প্ল্যাটফর্ম সুবিধা আসছে প্লে স্টোরে। অ্যান্ড্রয়েড এবং গুগল প্লে’র ভাইস প্রেসিডেন্ট সামির সামাত জানান, আমরা ডেভেলপার এবং ভোক্তা উভয়ের জন্য শ্রেষ্ঠ পেমেন্ট অভিজ্ঞতা প্রদানে সহায়তা করবো।
অ্যাপ নির্মাতাদের অভিযোগ, অ্যাপ স্টোরগুলোতে এত বেশি অ্যাপ আছে, যাতে তারা দাঁড়াতেই পারেন না অন্যদিকে স্মার্টফোন ব্যবহারকারীদের অভিযোগ, অনেক অ্যাপ থাকায় তারা অ্যাপ ডাউনলোড করতে গিয়ে ক্লান্ত। যেখানে এক অ্যাপ্লিকেশনেই সব পাওয়া যায়, সেখানে সব অ্যাপ ডাউনলোড প্রয়োজন নেই।
প্লে স্টোরের পাশাপাশি পরিধানযোগ্য প্রযুক্তিপণ্য, ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট ও ক্রোমবুক ল্যাপটপের মতো পণ্যগুলোকে নিয়ে নতুন প্ল্যাটফর্ম তৈরি করছে গুগল। তবে বিশ্লেষকেরা বলছেন, গুগলের প্রচেষ্টা ঘুরে ফিরে প্রতিদ্বন্দ্বী অ্যাপলের মতোই হচ্ছে। গত বছরে অ্যাপল তাদের অ্যাপ স্টোরে নতুন অ্যাপের জন্য দ্রুত রিভিউ করার সুবিধা ও ডেভেলপারদের জন্য বাড়তি আয়ের সুযোগ করে দেয়।
প্রসঙ্গত চলতি বছরের তৃতীয় প্রান্তিকে গুগল প্লে স্টোর থেকে ৭০ শতাংশ অ্যাপ ডাউনলোড হয়।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.