Breaking News
recent

লন্ডনে নতুন অফিস খুলছে গুগল

কীভাবে ব্যবহার করবেন গুগলের ১৫ গিগাবাইট
ইংল্যান্ডের রাজধানী লন্ডনে নতুন অফিস খুলতে যাচ্ছে বিশ্বের অন্যতম সেরা প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল। মধ্য লন্ডনে নিজস্ব ভবনে কার্যক্রম শুরু করতে যাচ্ছে গুগল। এখন চলছে ভবন নির্মাণের কাজ। গুগলের পক্ষ থেকে এ খবর জানানো হয়েছে।
বার্তাসংস্থা এএফপি জানিয়েছে,  গুগলের নতুন অফিসে তিন হাজার নতুন কর্মী নেওয়া হবে। লন্ডনের কিংস ক্রস ট্রেন স্টেশনের কাছে গুগলের অফিস নির্মাণ করা হচ্ছে। এটাই হবে যুক্তরাষ্ট্রের বাইরে নিজস্ব ভবনে গুগলের প্রথম কার্যালয়।
গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই এক বিবৃতিতে জানিয়েছেন, ‘যুক্তরাজ্যে কম্পিউটার বিজ্ঞানের ভবিষ্যৎ দারুণ উজ্জ্বল, এখানে বেশ কিছু দারুণ মেধা রয়েছে। একইসাথে রয়েছে বিশ্বসেরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান যা প্রযুক্তির প্রতি আগ্রহী। আমরা যুক্তরাজ্যে আমাদের বাজার বিস্তৃত করতে বদ্ধ পরিকর।’
লন্ডনে আগে থেকেই গুগলের একটি কার্যালয় রয়েছে। সেখানে গুগলের আড়াই হাজার কর্মী কাজ করেন। ২০১৮ সাল নাগাদ নতুন অফিসে স্থানান্তর হতে পারে লন্ডনে গুগলের কার্যালয়।
১০তলা এই ভবনটির ছয় লাখ ৫০ হাজার স্কয়ার ফিট জায়গা থাকবে। ভবনটি নির্মাণে সম্ভাব্য খরচ ধরা হয়েছে ১০০ কোটি পাউন্ড নতুন কার্যালয়ে সাত হাজার কর্মী কাজ করবেন।
ধারণা করা হচ্ছে, ইউরোপিয়ান ইউনিয়ন থেকে ব্রিটেন বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর আগামী দিনে লন্ডন ভিত্তিক প্রযুক্তি ব্যবসায় শক্ত অবস্থান গড়তে চাইছে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। আর সে কারণেই গুগলের মতো প্রতিষ্ঠান বড় পরিসরে লন্ডনে কাজ করার পরিকল্পনা নিয়েছে।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.