Breaking News
recent

রঙের খেলা

Related image
– এইটা কি রঙের শার্ট পড়ছো ?
– সাদা ! নতুন কিনছি কালকে । দারুন না ?
– এইটা একটা কালার হইলো ? কি বিচ্ছিরি । স্কুল ড্রেস স্কুল ড্রেস লাগতেসে । আমি তোমাকে কি রঙের শার্ট পড়তে বলছিলাম ?
– নীল ।
– তাইলে তুমি পড়নাই ক্যান ? আমার কথা আর শুনতে ইচ্ছা করেনা ?
– তা কেন হবে ? আসলে আমার নীল রঙের শার্ট নাই তাই পড়িনাই । আর তাছাড়া ভাবলাম তুমি আজ নীল রঙের শার্ট পড়তে বলছো , কালকে বলবা হলুদ রঙের শার্ট পড়তে । তাই ভাবলাম সাদা রঙের শার্ট কিনে ফেলি । একেবারে সাতটা রঙেরই ফ্লেভার পাবো ।
– তুমি থাকো তোমার ফ্লেভার নিয়ে আমি চললাম ।
– চলে যাবা ? আচ্ছা যাও । রাতে কথা হবে কিন্তু ।
– উফ । বলে আর বসে থাকতে পারলোনা অরিন । প্রচন্ড রাগ লাগতেসে তার । সজীবটা এমন কেন ? এত্ত কেয়ারলেস একটা মানুষ কিকরে হতে পারে ? আজ কত্ত প্ল্যান নিয়ে এসচিলো অরিন । একসাথে রিক্সায় ঘুরবে , ফুচকা খাবে , একটা আইসক্রিম দুজনে ভাগাভাগি করে খাবে । ছোটো ছোটো কত আশা নিয়ে এসেছিল সে । অথচ এখন রাগে চোখমুখ লাল করে বাসায় ফিরতে হচ্ছে । আজ রাতে জীবনেও ফোন দেবেনা সে সজীবকে । ফোনটা সুইচড অফ করে ফেলে অরিন ।
সজীব অনেক্ষন চুপচাপ বসে থাকে পার্কেই । সে ঠিকই বুঝতে পারে অরিন রেগে গেছে । তবে সজীব এটাও জানে যে ভালোবাসার মানুষটির সব আশা কখনই পূরন করতে নেই । কারন এখন সে সব আশা হয়তো পূরন করতে পারে কিন্তু সারাজীবন কি পারবে ? পারবে না । তখন ভালোবাসার মানুষটি ভেবে বসবে ভালোবাসা বুঝি কম হয়ে গেসে । ভালোবাসার মাত্রা নিয়ে ভবিষ্যতে প্রশ্ন ওঠার চেয়ে এইটাই ভালো যে সেই মানুষটা বরং বুঝুক সজীব তাকে এমন করেই ভালোবাসে ।
রাত তিনটার দিকে ফোনটা অন করে অরিন । বেকুবটা হয়তো এতোক্ষনে ঘুমিয়েও গেসে । বেকুবটা হয়তো জানেই না যে তার অরিন রাগ করেছিলো । তবুও বেকুবটাকে ভালোবাসে অরিন । জান প্রান উজার করা ভালোবাসা ।
ফোন অন করার কিছুক্ষনের মাঝেই স্ক্রিনে একটা মেসেজ ভেসে উঠে
– কি কর ? ভাবলাম তোমার কথা এরপর থেকে মানবো । তাই সাদা শার্টটাকে নীল জল দিয়ে চুবিয়ে মারতেসি । যতক্ষন না ব্যাটা নীলের কাছে পরাজিত হয় আমি জেগে আছি । রাগ কমলে sms দিও ।
ফিক করে হেসে ফেলে অরিন । বেকুবটা তাহলে কেয়ারও করতে জানে । মুখটায় একটা প্রানখোলা হাসি ধরে রেখেই রিপ্লাই করে অরিন
– এরপর তো তোমাকে হলুদ শার্ট পড়তে বলবো । নীল দিয়ে কি হবে ?
অরিন জানে হয়তো বেকুবটা ঘুমিয়ে গেসে , হয়তো রিপ্লাই আসবে না তবুও সে রাগ করবে না । রাগ করে কি লাভ ? আবার যখন ভালোইবাসতে হবে ।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.