Breaking News
recent

প্রথম ডেটে কি পোশাক নিবেন?

Image result for love picture
একটি প্রখ্যাত পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র। পাশাপাশি অবস্থিত অন্য একটি বিভাগের মেয়েকে ফয়সাল অনেক দিন ধরেই লক্ষ্য করে আসছে কিন্তু কথা বলব বলব করে ফয়সাল এখনও মেয়েটির সাথে যোগাযোগ করতে সমর্থ হয় নি। কিন্তু সম্প্রতি ফয়সাল একটি অলৌকিক কাণ্ড ঘটিয়ে ফেলেছে।

বন্ধুদের পীড়াপীড়িতে ফয়সাল ঐ মেয়েটির সাথে কথা বলেছে এবং মেয়েটিকে ফয়সাল তার সাথে লাঞ্চ করার আমন্ত্রন জানিয়েছে।
আশ্চর্যজনকভাবে মেয়েটিও এই ডেটটি কোন ঝামেলা ছাড়াই গ্রহণ করেছে। ফয়সাল তো বেজায় খুশী। কিন্তু তার খুশীর রেশ দীর্ঘায়িত হয় নি। লাঞ্চে যাওয়ার আগে ফয়সাল আক্ষরিক অর্থেই ধাঁধাঁর মধ্যে পড়ে গেছে কারন এই ডেটে কোন পোশাকটি সবচেয়ে বেশি অ্যাপরোপ্রিয়েট ফয়সাল সেটি বুঝে উঠতে পারছে না। শেষমেশ ফয়সাল এই কাঠফাটা রোদে স্যুট পরার সিদ্ধান্ত নেয়!
হ্যাঁ, আপনি হয়ত ফয়সালের গল্পটি শুনে মিটিমিটি হাসছেন কিন্তু এটি সত্যি যে কোন অকেসনে কোন ড্রেসটি বাছাই করা উচিত তার ধারণা আমাদের অনেকেরই নেই। আর থাকলেও অনেকে অতিরিক্ত স্নায়ুচাপের ফলশ্রুতিতে ফয়সালের মত সিদ্ধান্ত গ্রহণ করে থাকেন। মনে রাখবেন নিজেকে যে পোশাকে ভালো লাগে সেটিই সর্বক্ষেত্রে প্রাধান্য দেয়া কাম্য তবে পরিবেশ-পরিস্থিতির কথাও ভুলে গেলে চলবে না। আর সংস্কৃতিভেদে যেকোনো আমন্ত্রণ-নিমন্ত্রণে পোশাক নির্বাচনে ভিন্নতা লক্ষনিয়। যেমন পশ্চিমা বিশ্বে ডেটে স্যুট পরা খুবই অ্যাপরোপ্রিয়েট অন্যদিকে আমাদের বাঙালি সমাজে আবার পাঞ্জাবী এসব ক্ষেত্রে অনেক জনপ্রিয়। নিজের পছন্দের মানুষের সাথে বের হবার ক্ষেত্রে পুরুষেরা সাধারণত পাঞ্জাবী এবং মেয়েরা সাধারণত শাড়িতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। অবশ্য আমাদের দেশে পশ্চিমাদের মত পোশাক বাছাই এবং পরিধানে অতটা বাড়াবাড়ি নেই। যাকে যে পোশাকে ভালো লাগে বর্তমানে তরুণ প্রজন্ম সেই পোশাকেই নিজের পছন্দের মানুষের সাথে বের হয়ে থাকেন।
করণীয়-
১। আপনার পছন্দের মানুষের সাথে প্রথম ডেটে পোশাক নির্বাচনের ক্ষেত্রে আতঙ্কিত হবার কিছু নেই। আপনাকে অন্যান্য সময় যে পোশাকে মানায় সেই পোশাকটিই বাছাই করুন। মনে রাখবেন শুধুমাত্র সুন্দর পোশাকই আপনার পছন্দের মানুষকে ইমপ্রেস করার জন্য যথেষ্ট নয়।
২। রঙের ক্ষেত্রে একটু সতর্ক হউন। খুব গাঢ কিংবা খুব ফ্যাকাসে রঙের পোশাক পরিহার করুন। একটু বর্ণীল কিংবা হালকা রঙের(পড়ুন চোখে লাগে না) পোশাকই নির্বাচন করা উত্তম। একদম কালো কিংবা একদম সাদা রঙও পরিহার করার চেষ্টা করুন।
৩। খুব বেশি ফর্মাল কিংবা ক্যাজুয়াল এই দুই ধরণের পোশাক বর্জন করুন।
৪। নিতে পারেন বন্ধুদের পরামর্শ
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.