Breaking News
recent

ভালোবাসার মানুষ রাগ করেছে? ভেংগে ফেলুন এখনি

মুখের কথা এমন একটি জিনিস যা একবার বলা হয়ে গেলে ফেরানো যায় না। অনেক সময়েই সঙ্গীর সাথে তর্ক বা কথা কাটাকাটির সময় এমন কিছু বলে ফেলা হয় যা সঙ্গীর মনে আঘাত দিতে পারে। এর ফলে শুরু হয়ে যায় মান অভিমান। যদি সঙ্গীর অভিমান ভাঙানো না যায় তাহলে কিছুদিনের মধ্যেই সামান্য একটি কথার বেশ খারাপ প্রভাব পড়ে যায় সম্পর্কে।

তাই সঙ্গী অভিমান করে বসে থাকলে একটু হলেও চেষ্টা করুন সঙ্গীর রাগ ভাঙানোর। করুন কিছু বিশেষ কাজ যাতে করে সঙ্গীর অভিমান নিমেষেই ভেঙে যায়।

image
১) সঙ্গীর অভিমানটা বোঝার চেষ্টা করুন
অনেক সময় সঙ্গী যে অভিমান করেছেন তা বুঝে উঠতে পারেন না অনেকেই। এতে করে রাগ, দুঃখ অভিমানটা আরও বেড়ে যায় সঙ্গীর। তাই সঙ্গী অভিমান করেছেন কিনা এবং কোন কথায়, কী কারণে অভিমান করেছে তা বোঝার চেষ্টা করুন। এবং অবশ্যই নিজে অভিমান ধরে নিয়ে বসে থাকবেন না। দুজনে একবারে অভিমান করলে তো সমস্যার সমাধান হবে না।
২) দোষ যারই থাকুক না কেন ক্ষমা চেয়ে নিন
যদি দেখেন সঙ্গী অনেক বেশি অভিমান করে বসে আছেন তাহলে উদ্যোগটা আপনারই নেয়া উচিত। আপাতত ক্ষমা চেয়ে অভিমান ভাঙিয়ে ফেলুন সঙ্গীর। যদি দোষটি তার হয় তবে যখন রাগ বা অভিমান থাকবে না তখন বুঝিয়ে বলুন। দেখবেন সব সমস্যার সমাধান হয়ে যাবে। তাই সঙ্গীর অভিমানের সময়ে নিজেও অভিমানী না হয়ে ক্ষমা চেয়ে নিন।
৩) সঙ্গীর পছন্দের জিনিস কিনে আনুন বা উপহার দিন
পছন্দের জিনিসটি সামনে পেলে কিংবা উপহার পেলে কেউই অভিমান ধরে রাখতে পারেন না। মুখে হাসি ফুটবেই। তাই নিজের অভিমানী প্রিয় মানুষটির জন্য পছন্দের কিছু জিনিস কিনে আনুন বা সাধ্যের মধ্যে যা পারেন উপহার দিন। ভাঙিয়ে ফেলুন অভিমান।
৪) সঙ্গীর জন্য পছন্দের খাবার রান্না করে ফেলুন
নিজের সঙ্গী বা সঙ্গিনী যিনিই অভিমান করে থাকুন না কেন সকলেই পছন্দ করেন যদি তার প্রিয় মানুষটি তাকে গুরুত্ব দেন। আপনি যদি রাঁধতে নাও পারেন তারপরও একবার চেষ্টা করে দেখুন। আপনার তার প্রতি মমতা এবং কেয়ার দেখে তিনি আর অভিমান ধরে রাখতে পারবেন না। হয়তো শুনতে হতে পারে ‘রাঁধতে না জেনে রান্না করতে গিয়েছ কেন?’ কিন্তু তারপরও তিনি কথা তো বলবেন।
৫) সঙ্গী রাগ ধরে রাখতে পারেন না এমন কথা বলুন বা কাজ করুন
মনে করে দেখুন আপনার কোন কাজ এবং কথায় সঙ্গী অনেক বেশি খুশি হন এবং তার মুখে হাসি ফুটে উঠে। তাহলে সেই কাজ এবং কথাগুলোই বলুন। অথবা সঙ্গীকে আলিঙ্গন করতে পারেন বা মিষ্টি করে একটি চুমু এঁকে দিন কপালে। দেখবেন সঙ্গী আর অভিমান ধরে রাখতে পারবেন না।
MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.