Breaking News
recent

নামাজের দিকে দৌড়ে না যাওয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাললাম এর তাকিদ

আসসালামু আলাইআকুম।
 বাংলা পড়তে অসুবিধা হয় কিনা তাই ছবি এড করে দিলাম যাতে বাংলা পড়তে অন্যত্র না যেতে হয়, কারণ এটি গুরুত্ব পুর্ণ বিষয়। ছবির শেষে পূনরায় লিখেও দেয়া হয়েছে।
untigtled-1


বুখারী শরীফ, ৬০৭ ও ৬০৮ নং হাদিসঃ 
  • আবু কাতাদা (রাঃ ) থেকে বর্ণিত তিনি বলেন, একবার আমরা নবী সাল্লাল্লাহুহ আলাইহি ওয়াসাল্লাম এর সাথে নামাজ আদায় করছিলাম, হটাৎ তিনি আগমনের আওয়াজ শুনতে পেলেন। নামাজ শেষে  জিজ্ঞাসা করলেন তোমাদের কি হয়েছিলো ? তারা বললেন আমরা সালাতের জন্য তাড়া হুড়া করে আসছিলাম। নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বল্লেনঃ এরূপ করবেনা, যখন নামাজে আসবে ধীরস্থির ভাবে আসবে ও যতটুকু পাও আদায় করবে। তারপর যতটুকু না পাও বা ধরতে না পার তা পুরা করে নেবে।
  • আবু হুরায়রা (রাঃ ) থেকে রাসুলুললাহ সাল্লাল্লহু আলাইহি ওয়াসাল্লাম সূত্রে  বর্ণিত – তিনি বলেন , যখন তোমরা ইকামত শুনতে পাবে তখন সালাতের দিকে চলে আসবে, তোমাদের উচিৎ হবে ধীরস্থীরতা ও গাম্ভীর্জতা বজায় রাখা। তাড়াহুড়া করবেনা। ইমামের সাথে যতটুকু পাও তা আদায় করবে , আর যা ছুটে যায় তা পুরা করে নিবে।
আমরা চেষটা করবো, আল্লাহ তাওফিক দিন। আমিন।

নোট———- আরবি থেকে বাংলা কখনওই এক হয়না, ২/১ টা শব্দ ওলট পালট হয় ,তাই হতাশ হবেননা/ আর বুখারীর স্ক্রিনশটে যে লেখা তা হাদিসের উদ্দেশ্য অনুযায়ী হাদীস সংকলক ব্রাকেটে লিখেছেন।

MD. Rasel Rana

MD. Rasel Rana

Blogger দ্বারা পরিচালিত.